Header Ads

পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে এক লক্ষ নতুন কর্মসংস্থানের কথা নিজে মুখে জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

নজরবন্দি ব্যুরোঃ রাজ্যে যখন পঞ্চায়েত নির্বাচন নিয়ে জটিল পরিস্থিতি ঠিক তখনই পশ্চিমবঙ্গের মানুষের জন্য দারুন সুখবর নিয়ে এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ১ লক্ষেরও বেশি নতুন কর্মসংস্থানের কথা নিজে মুখে জানালেন মুখ্যমন্ত্রী।

মহাত্মা গান্ধীর জন্ম সার্ধশতবর্শ উপলক্ষে দিল্লিতে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রধানমন্ত্রীর সাথে তাঁর বৈঠক ছিল গতকাল। তখন থেকেই রাজ্যবাসী অপেক্ষা করে ছিল, কি উপহার তাঁদের জন্য আনছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের মানুষের সেই অপেক্ষার পূর্ণ মর্যাদা রাখলেন তিনি। নতুন প্রোজেক্টের আন্ডারে প্রায় ১ লক্ষ মানুষের কর্মসংস্থান হবে বলে জানালেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "বাংলায় বীরভূম, বাঁকুড়া সহ ওই অঞ্চলে প্রায় এক লক্ষ ছেলেমেয়ের চাকরি হবে। এটা ১২ হাজার কোটি টাকার প্রোজেক্ট। সেটা আমি ক্লিয়ার করে গেলাম"।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রী পিযুষ গয়ালের সাথে বৈঠক করেন মমতা। ওই বৈঠকে কেন্দ্রের তরফে সিদ্ধান্ত হয়, ঝাড়খন্ড লাগোয়া বীরভূমের মহম্মদবাজার এলাকার কয়লাখনিটি পশ্চিমবঙ্গকে দেওয়া হবে। এর ফলে প্রায় ১২ হাজার কোটি টাকা নতুন বিনিয়োগ হবে। কাজ পাবেন এক লক্ষের বেশি মানুষ। উন্নয়ন হবে মহম্মদবাজার সহ বাঁকুড়া, বীরভূম ও বর্ধমানের।

প্রসঙ্গত, গত বছরই এই কয়লাখনিটি রাজ্যকে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। কিন্তু কেন্দ্রের গড়িমসিতে সেই কাজ পিছিয়ে যাচ্ছিল। অবশেষে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সেই জট কাটলো। এর ফলে পঞ্চায়েত ভোটের আগে মমতার উন্নয়নের খতিয়ানে যোগ হল আরও একটি নতুন হিসেব, যা রাজ্যকে নির্বাচনে বল উড়িয়ে খেলতে সাহায্য করবে।
Loading...

কোন মন্তব্য নেই

lishenjun থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.